ওয়েবসাইটের ভিজিটর নিয়ে আশার কয়েকটি গুরুত্বপূর্ণ কৌশল—পর্ব-১ - Tipsjano24.com

ওয়েবসাইটের ভিজিটর নিয়ে আশার কয়েকটি গুরুত্বপূর্ণ কৌশল—পর্ব-১

হ্যালো ভাই ব্রাদার্স 😍

কেমন আছেন সবাই?
আশা করি ভালো আছেন!

✋তো ব্রাদার্স আজকে আমি নতুন একটা টিপস নিয়ে হাজির হয়েছি।তো চলুন শুরু করা যাক!✌

আমরা অনেকে আছি যে ইউটিউবিং করি বা ওয়েবসাইট নিয়ে কাজ করি।যে যেখানে কাজ করুক না কেনো সবার একটা টার্গেট থাকে।আমরা কেনো ইউটিউব বা ওয়েবসাইট নিয়ে কাজ করি! সব কিছু আমাদের অডিয়ন্সের। এখন আপনার চ্যানেলে/ওয়েবসাইটে অডিয়েন্স না থাকে তাহলে আমাদের চ্যানেল বা ওয়েবসাইটের তেমন মূল্য থাকে না।আর অডিয়েন্স থাকলে আপনি চাইলে ইনকাম করতে পারবেন।তো আজকের পোস্টটা লিখবো সে সম্পর্কে কিভাবে আপনি আপনার চ্যানেলে বা ওয়েবসাইটে অডিয়েন্স নিয়ে আসবেন।
তো আমি ভাবছি কয়েকটা পার্ট করে লিখবো কারণ আমি চ্যানেলের এবং ওয়েবসাইটের অডিয়েন্স আনার জন্য আলাদা আলাদা বর্ণনা করবো।
আজকে আমি ওয়েবসাইটের টা বর্ণনা করবে।
প্রথমে আমি অডিয়েন্সকে ২টা ক্যাটাগরিতে ভাগ করি।

১.সোশাল মিডিয়া🤔

২.seo বা সার্চ ইন্জিন 🤔

—————————————————————
—————————————————————
১.সোশাল মিডিয়াঃ

ধরুন আপনার একটা ওয়েব সাইট আছে।এখন আপনি যদি চান যে আমার ইনকাম করতে হবে তাহলে অবশ্যই ১/২দিনে ১টা করে পোস্ট করতে হবে না হলে গুগল বুঝবে না যে আপনার একটা ওয়েবসাইট আছে।তার পর সেই পোস্টটা তো আপনা আপনি কারো কাছে যাবে না।সেটা প্রথম প্রথম আপনাকে পৌছায় দিতে হবে।আপনার যত ধরণে সোশাল মিডিয়ার একাউন্ট আছে শেয়ার করে দেন৷ আপনার ওয়েবসাইট কোন ক্যাটগরি সেই ক্যাটগরি অনুযায়ী যতটা গ্রুপ দেখুন শেয়ার করে দিন।তখন ভালো পরিমানে অডিয়েন্স পাবেন।আর ভাই একদিনে তো সব কিছু হয় না। আজকে একজনে জানলো। কালকে আর কত গুলোই জনলো।এরকম প্রকাশ হয়ে যাবে। যখন আপনার ওয়েবসাইটের নাম প্রায় দিকে চলে যাবে। তখন আর শেয়ার করতে হবে না যাদের প্রয়োজন তারা নিজে নিজে আসবে।সোশাল মিডিয়া থেকে যদি ভালো কিছু অডিয়েন্স পান তাহলে আপনি সফলতার অনেক নিকটে চলে গেছেন মনে করুন।

—————————————————————
—————————————————————

২.সার্চ ইঞ্জিন—এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়।মনে করুন গুগলে call of duty (গেম) লিখে সার্চ দিলেন।এখন আমরা সবাই গুগলের প্রথম পেজে যে রেজাল্ট গুলো আসে এগুলো ছাড়া আর অন্য পেজে খুঁজি না।এখন আপনি ভেবে দেখুন আপনার মত কত হাজার মানুষ এই গেম লিখে সার্চ করতেছে।তো এখন মনে করুন আপনি ও গেমটার সম্পর্কে একটা পোস্ট করলেন। সেটা গুগলের প্রথম পেজে আসলো তাহলে আপনার পোস্টটা যদি অডিয়েন্সের মন জয় করতে পারে তাহলে কিছু পারমানেন্ট অডিয়েন্স পেয়ে গেলেন। আর না হয় ঐ পেজের জন্য কত গুলো অডিয়েন্স পেয়ে গেলেন। তো এখন আপনি পোস্ট করে দিলেন সেটা তো গুগলের প্রথম পেজে আসবে না।সেটা কে অানতে হবে।এখন কিভাবে আনবেন চলুন আলোচনা করি।
আমি ধরে নিলাম আপনি কল অপ ডিউটির সম্পর্কে পোস্ট লিখতেছেন। এখন আমরা যে ভুলটা করি সেটা হচ্ছে ধরুন আমি পোস্ট লিখতেছি —-“কল অপ ডিউটি অনেক ভালো গেম।এটি রিলিজ হয় ১তারিখ” এখন দেখুন আমরা মানুষ তাই আমি বুজলাম যে এটা কল অপ ডিউটির পোস্ট। কিন্তু গুগল বুঝবে না এবং কেউ গুগলে সার্চ দিলেও আপনার পোস্টটা আসবে না প্রথম পেজে!।এখম আমি যদি লিখতাম যে –” কল অপ ডিউটি অনেক ভাল গেম।কল অপ ডিউটি গেমটি রিলিজ হয় ১তারিখ।” এখন গুগল বুজবে যে এই পেজটা তে কল অপ ডিউটি শব্দ বেশি আছে।তাহলে কেউ কল অপ ডিউটি লিখে সার্চ দিলে তখন আপনার পেজটা শো করাবে।আপনার টপিকটা যত বেশি উপস্থাপন করতে পারবেন তত আগে আসবে আপনার সাইট। এখন ধরুন এখন ট্রেনডিং বিষয় হচ্ছে কল অপ ডিউটি। এটি নিয়ে পোস্ট করলেন তাহলে বেশ অডিয়েন্স পেলেন। এরপর আরেকটা ট্রেনডিং টপিক আসবে। তখন সেই টপিক নিয়ে পোস্ট দেন তাহলে আরো অডিয়েন্স পাবেন। এরকম করে ২মাস কষ্ট করলে সফলতা পাবেন ১০০% নিশ্চিত থাকতে পারেন।
আশা করি পোস্টটা বুঝতে পারছেন।
👐কিছু না বুঝে থাকলে কমেন্ট করতে পারেন,
এটার ২য় পর্ব আসছে খুব শিগগিরই।
সেটা ও ওয়েবসাইট নিয়ে হবে।

আজে বাজে কমেন্ট কারির উদ্দেশ্য –
* কোন পোষ্টে আজেবাজে কমেন্ট করবেন না। *
আপনাদের যদি পোস্ট টা ভালো না লাগে তাহলে রিপোর্ট করে চলে যান।
আর যে আজেবাজে কমেন্ট করবেন। সে কমেন্টের উত্তর নিশ্চিত পেয়ে যাবেন।
আর পোস্টে আজেবাজে কমেন্ট করে পোস্ট দাতার পোষ্ট করার আগ্রহ কমিয়ে দেবেন না।

আমার সাথে যোগাযোগ করতে পারেন 👉 ফেইসবুকে👊।

………………
আমার ইউটিউব চ্যানেল ঘুরে আসতে পারেন
আমি চাই পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে l ভাল লাগলে
একটা লাইক দিয়ে কমেন্ট করবেন।

এক্সেলনোড প্রো টিপস গুলো ইনবক্সে পেতে ভুলবেন না!

About the Author: JABER

জানো, না হও জানাও

You May Also Like

6 Comments

  1. তারাতারি ২য় পর্ব দেওয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ পোষ্টটি শেয়ার করার জন্য

Leave a Reply